Thursday, June 20, 2013

রুটেড – আনরুটেড সহ সকল আন্ড্রয়েড মোবাইলে ফ্রী নেট চালান গ্রামীনফোন সিম দিয়ে

জিপি ফ্রী নেটের আগের টিপসগুলো বন্ধ করে দেওয়ার জন্য আজকাল সবাই ফ্রী নেট চালাতে অনেক ঝামেলাই পড়ছেন । বিশেষ করে GP-MMS সেটিং এ ডাটা অন করলেও ডাটা না পাওয়া । আমি SamSung Galaxy Pocket (GT-S5300) ও SamSung Galaxy Ace GT 5830i এবং Samphony W20 তে টেস্ট করেছি । কারো কাজ নাহলে আমি ক্ষমা প্রার্থী । চলুন ঘ্যাচাং করে টিপসটি জেনে নেই ।

আপনাকে GP MMS ইউজ করতে হবে । প্রথমে আপনার মোবাইলের এখানে যান ==>
Settings==>
Wireless and Networks==>
Mobile Networks==>
Access Point Names==>
GP MMS==>সিলেক্ট করুন
অথবা নিচের মতো ম্যানুয়াল সেটিংস করে নিন-
Name – GP FREE
APN – gpmms
Proxy – 10.128.1.2
Port – 8080
MCC – 470
MNC – 01
APN Type – internet+mms
এগুলো ছাড়া বাকি ঘর গুলোতে কিছু করার দরকার নাই । একটা কাজ শেষ করলাম , এখনও বড় ঝামেলার কাজটাই বাকি । কারন আপনি যখন APN “GP MMS” দেন তখন আপনার ফোনের Data connection off হয়ে যায় । অনেকে হয়ত আপনাকে বলে বারবার Data connection on/off করতে কিংবা mobile on/off করতে । কিন্তু তাতেও কাজ হয়না , বিশেষ করে যারা custom Rom ব্যবহার করেন অথবা Samsung brand এর মোবাইল ব্যবহার করেন ।
আপনার মোবাইলের ডায়াল প্যাডে লিখুন এই কোডটি ==>
*#*#4636#*#*
তারপর আপনি Phone information এ প্রবেশ করুন । সেখানে নিচের দিকে আপনি একটি option পাবেন যেখানে লিখা আছে – Set Preferred network type এবং তা WCDMA preferred কে default করা আছে ,
আপনি সেটা পরিবর্তন করে “GSM auto(PRL)” করে দিবেন, আপনার কাজ শেষ । এরপর মোবাইলটা restart করুন তাহলেই Data connection চলে আসবে ।
অথবা
আপনি GP MMS select করার পর এখানে যান ==>
Settings==>Wireless and Network==>Tathering and portable hotspot
এবার Portable Wi-Fi hotspot টা অন করুন । ব্যাস ঘ্যাচাং করে Data Connection চলে আসবে ।
এবার অপেরা মিনিটা ফটাফট ডাউনলোড করুন ।
OperaMini Next 7.5.apk
ডাউনলোড করা হয়ে গেলে অপেরাটা Install করুন । অন্য অপেরা Install দেওয়া থাকলেও এটা কোনো ঝামেলাই করবে না। এবার অপেরাটা ওপেন করুন । তাহলেই একটা Handler Menu ওপেন হবে । FrontQuery তে নিচের কোডটি লিখুন ।
10.102.61.249:8002 @
একটা জিনিস খেয়াল রাখবেন যে 8002 এবং @ এর মাঝে যেন একটা Space থাকে । বার বার Handler Menu দেখতে না চাইলে Show On Start এর টিক চিহ্নটা তুলে দিন । বাকি ফাকা ঘরগুলোতে কিছুই করবেন না। এবার নিচের দিকে Save লেখাটাতে ক্লিক করুন । প্রথমবার অপেরা ইন্সটল নিবে । পরেরবার থেকে আর লাগবে না । এবার মনের সুখে ব্রাউজ করুন যেকোনো সাইট । HTTPS বা Proxy Server ইউজ করা লাগবে না। কষ্ট করে পোস্টটা পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ ।

No comments:

Post a Comment

Comment if you have any question, or comment in this section!